Ultimate magazine theme for WordPress.

করোনা আতঙ্কে মূর্তির মুখে পরানো হলো মাস্ক!

করোনা জ্বরে কাঁপছে পৃথিবী। দেশে দেশে ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস। বিশ্বের প্রায় ১১৫টি দেশে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এতে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। লাখ লাখ মানুষ আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। দুদিন আগে বাংলাদেশেও সনাক্ত হয়েছে ভাইরাসটি।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে গোটা দুনিয়ায় বেড়েছে মাস্কের চাহিদা। মাস্ক প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো এই মুখবন্ধনীর পর্যাপ্ত যোগান দিতে হিমশিম খাচ্ছে। ঘরে-বাইরে, স্কুল-কলেজে, কর্মস্থলে, গন্তব্যমুখী অধিকাংশ মানুষের মুখেই মাস্কের দেখা মিলছে। এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন মাস্কের দাম।

প্রতিষেধক আবিষ্কার না হওয়া এই ভাইরাস থেকে বাঁচতে মানুষ যখন মাস্কে ঝুঁকছে তখন মূর্তির মুখেও মাস্কের দেখা মিললো। ভারতের বেনারস (বর্তমান বারানসি) শহরের একটি মন্দিরের বিশ্বনাথ দেবতার মূর্তিতে ফেস মাস্ক পরিয়ে দেয়া হয়েছে! সেইসঙ্গে ভক্তদের ওই মূর্তি না স্পর্শ করারও আহ্বান জানানো হয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে ৪৭ জন আক্রান্ত হয়েছে। কিন্তু মূর্তির মুখে মাস্ক কেন- এমন কৌতুহলী মানুষদের কৌতুহল মেটাতে মন্দিরের পুরোহিত আনন্দ পান্ডে জানিয়েছেন, বিশ্বনাথ দেবতার মুখে মাস্ক পরানো হয়েছে যেন মানুষের সচেতনতা বাড়ে। শীতের সময় মূর্তির গায়ে যেমন কাপড়, গরমে যেমন পাখা কিংবা এসি দেয়া হয়, একইভাবে জনসচেতনতা বাড়াতে মূর্তির মুখে মাস্ক পরানো হয়েছে।

ওই মন্দিরে ভক্তরা প্রার্থনারত অবস্থায়ও মাস্ক পরছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে জানানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.