Ultimate magazine theme for WordPress.

করোনায় ইরানে মৃত্যুমিছিল, খোঁড়া হচ্ছে বিশাল গণকবর!

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে ধুঁকছে ইরান। কোভিড-১৯ জীবাণু সংক্রমণে বিশ্বের চারটি দেশে কার্যত মৃত্যু মিছিল শুরু হয়েছে। এর মধ্যে চীন এবং দক্ষিণ কোরিয়ার পরিস্থিতি সাময়িক উন্নত হলেও ইরান ও ইতালিতে মৃত্যু মিছিল বাড়ছেই। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইরানের পরিস্থিতি এতটাই খারাপ যে সেখানে বিশাল-বিশাল গণকবর খোঁড়া হচ্ছে। সেই ছবি মহাকাশ থেকে ধরা পড়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে আরও ৭৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২৯ জনের। এ রোগে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৫ জন। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫১ জনে।

ইরানের স্বাস্থ্যমন্ত্রী কিয়ানুশ জাহানপুর জানান, গত ২৪ ঘণ্টায় ১০৭৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আপাতত দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৪২৯ জনের। পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের কাছে পাঁচ বিলিয়ন মার্কিন ডলার সাহায্য চেয়েছে।
মধ্যপ্রাচ্যের দেশটির অবস্থা এতটাই সঙ্গীন যে মৃতদের সৎকারের জন্য বিশাল আকারের গণকবর খোঁড়া হচ্ছে। ওয়াশিংটন পোস্টের দাবি, সেই সমস্ত গণকবর মহাকাশ থেকেও দেখা যাচ্ছে। ২১ ফেব্রুয়ারি থেকে নতুন করে গণকবর খোঁড়া শুরু হয়েছে। যার আয়তন প্রায় ১০০ ইয়ার্ডস বা প্রায় ৯২ মিটার। এই ছবি প্রকাশ্যে আসার পরই চাঞ্চল্য ছড়িয়েছে। চীনের পর ইরানই যে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, গণকবরের ছবিতে তা স্পষ্ট হয়ে গিয়েছে। স্পষ্ট হয়েছে সে দেশের মানুষের অসহায়তা আর মৃত্যুর ভয়াবহতাও।

Leave A Reply

Your email address will not be published.