Wed. Dec 11th, 2019

তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, আজকের শিশুরা ভালভাবে বেড়ে না উঠলে ভবিষ্যতে দেশ ভালভাবে পরিচালিত হবে না। কারণ আজকের তরুণরাই আগামীর বাংলাদেশ গড়বে। 

মঙ্গলবার (৩ ডি‌সেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সিরাক বাংলাদেশ ও রাইট হেয়ার রাইট নাউ বাংলাদেশ’ যৌথভাবে ‘যুববান্ধব সেবা বিষয়ে তরুণ সাংবাদিক ও চিত্রগ্রাহক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।

 ডা. মুরাদ হাসান আরও বলেন, সবাইকে সঙ্গে নিয়েই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠির দিকেও হাত বাড়াতে হবে। তিনি বলেন, বয়ো:সন্ধি শিক্ষা ইতোমধ্যে পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে এডোলেসসেন্ট কর্ণার স্থাপন করা হয়েছে। তৃণমুল পর্যায়ে কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে। পৃথিবীর কোথাও কমিউনিটি ক্লিনিক কনসেপ্ট নেই। কেউ চিন্তাও করতে পারেনি এটি। সরকারের দুরদর্শিতার ফলে এটি সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। বক্তব্যে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম অনেক শক্তিশালী মাধ্যম। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন। কেউ ভাল কাজে ব্যবহার করেন, কেউ খারাপ কাজে করেন। তরুণরা দেশের চেঞ্জমেকার। তরুণ প্রজন্ম ভালকাজেই এ মাধ্যম ব্যবহার করছে। তিনি বলেন, কোন তথ্য ছড়ানোর আগে যাচাই বাছাই করে নিশ্চিত হতে হবে যে এ সত্য। কারণ, গুজবের ডালপালা ছড়ায়। অপতথ্যে কেউ বিভ্রান্ত হবেন না। গুজব, ভুল তথ্যে সবাই বিভ্রান্ত হয়। এসব ব্যাপাওে আমাদের সতর্ক থাকতে হবে। 

অনুষ্ঠানে সিরাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকতের সঞ্চালনায় এফপি ২০২০ সিএসও ফোকাল পয়েন্ট বাংলাদেশ’র ড. আবু জামিল ফয়সাল, ভয়েস অব আমেরিকা চিফ ভিডিও রিপোর্টার নাসরিন হুদা বীথি উপস্থিত ছিলেন।

তরুণদের স্বাস্থ্য নিয়ে প্রকাশিত সংবাদের কারণে তিনজন তরুণ সাংবাদিককে এবং তিনজন তরুণ চিত্রগ্রাহককে পুরস্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *