Wed. Dec 11th, 2019

অবরোধের প্রথম দিনেই স্থবির চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কোপানোর মদদদাতাদের গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারে দাবিতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধে প্রথম দিনেই পুরো ক্যাম্পাস জুড়ে স্থবির অবস্থার সৃষ্টি হয়েছে।

এদিনে ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্য কোন শিক্ষক বাস ছেড়ে যায়নি। অন্যদিকে শাটল ট্রেন চললেও তাতে শিক্ষার্থীদের সংখ্যা ছিল খুবই সিমিত।

অবরোধকারীরা ছাত্রলীগের দুই নেতাকে কোপানের মদদদাতা হিসেবে ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তীর গ্রেফতার ও স্থায়ী বহিষ্কারের দাবি তোলেন। একইসাথে ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবি করেন।

সোমবার (২ ডিসেম্বর) সকাল সোয়া ৯ টায় বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. রাশেদুন নবী।

তিনি বলেন, অবরোধকারীরা বাস চালকদের হুমকি দেয়ায় নিরাপত্তা ঝুঁকির কারণে শিক্ষক বাস ছেড়ে যায়নি। তবে ১ টি বাস ছেড়ে গেছে।

প্রসঙ্গত, পূর্বের ঘটনার জের ধরে বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইট সংলগ্ন এগারো মাইল এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়েছে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদতদাতাদের অবলিম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *